খাবাররান্না-বান্না

নিজেই তৈরি করুন সহজ ও মজাদার মেরিনেটেড চিকেন রেসিপি

সহজ ও মজাদার মেরিনেটেড চিকেনমেরিনেটেড চিকেন রেসিপি

সহজ ও মজাদার মেরিনেটেড চিকেন রেসিপিঃ

সবাই কে স্বাগত জানাই আমাদের আজকের রেসিপি-তে। আমাদের আজকের রেসিপি মেরিনেটেড চিকেন।

মেরিনেটেড চিকেন রেসিপির ইউটিউব চ্যানেল লিঙ্কঃ

তবে রেসিপিতে যাওয়ার আগে সবাই কে বলতে এই রেসিপিটির সম্পূর্ণ ভিডিও রয়েছে। আমাদের একটি ইউটিউব চ্যানেল (আলো আসবেই রান্নাঘর) রয়েছে। চ্যানেলের ঠিকানা https://www.youtube.com/channel/UCB11oRJSX_BpZGpkYjKLLGQ

যারা যারা আমাদের ইউটিউব চ্যানেলটি এখনো সাবস্ক্রাইব করেননি তারা এখনই সাবস্ক্রাইব করুন এবং পাশে থাকা বেল আইকন টি ক্লিক করুন।  তাহলে আমাদের  ইউটিউব চ্যানেল থেকে নতুন নতুন ভিডিওর আপডেট পাবেন।

রেসিপির মূল উপকরনঃ

তো চলুন দেখে নেই আজকের মেরিনেটেড চিকেন রেসিপি।

মেরিনেটেড চিকেন তৈরির পদ্ধতিঃ

এখানে হাফ কেজির মতো চিকেন নেওয়া হয়েছে। চিকেন টা ধুয়ে পানি ঝরিয়ে নিয়ে এক এক করে মসলা  দিয়ে দিতে হবে। প্রথমে তিন টেবিল চামচ পেঁয়াজ বাটা দিতে হবে। এরপর আদা ও রসুন এর পেস্ট দিতে হবে তিন টেবিল চামচ, দিতে হবে হাফ কাপ টক দই আর হাফ কাপ টমেটো পিউরী। এবার গুঁড়া মসলা দিতে হবে। এক চামচ হলুদ, এক চামচ লবণ, এক টেবিল চামচ শুকনা ঝাল এর গুঁড়া আর দিতে হবে এক টেবিল চামচ জিরা গুঁড়া।

আমাদের আজকের মেরিনেটেড চিকেন রান্নার ভেরিয়েশন হচ্ছে আজ আমরা কোনো সয়াবিন তেল ব্যবহার করছি না। তাই এখানে দিয়ে দিতে হবে হাফ কাপ এর মতো সরিষার তেল। চিকেন গুলো হাত দিয়ে মেখে নিতে হবে, এতে মসলা গুলো খুব ভালো ভাবে মাখা হবে। এবার আমরা একটি ঢাকনা দিয়ে দুই ঘন্টা চিকেন টা ম্যারিনেট করে নিব।

এরপর চুলায় কড়াই বসিয়ে অল্প একটু তেল দিয়ে কয়েকটা গোটা মসলা দারচিনি এলাচ আর তেজপাতা ফোঁড়ন দিয়ে দিতে হবে। আর চিকেন গুলো ও দিয়ে দিতে হবে। মিডিয়াম আঁচ এ রান্না করব একটু সময় নিয়ে। একটু নাড়াচাড়া করে ঢাকনা দিয়ে ঢেকে চিকেনটি দশ মিনিট সিদ্ধ করে নিতে হবে।

তারপর ঢাকনা খুলে নাড়াচাড়া করে কয়েকটা আলু দিয়ে দিতে হবে। আবার দশ মিনিট একই ভাবে রান্না করে নিতে হবে। এরমধ্যে কয়েকবার ঢাকনা খুলে নেড়েচেড়ে দিতে হবে। মেরিনেটেড চিকেন  অল্প আঁচে রান্না কারায় পানি দেয়ার দরকার পড়বে না আর চিকেনটা ভালো সিদ্ধ হয়ে যাবে। এরপর এক চামচ চিনি আর  অল্প একটু গরম মসলা দিয়ে আবার ও ঢাকনা দিয়ে  রান্না করে নিব মেরিনেটেড চিকেন। এভাবেই এটা পরিবেশন এর জন্য রেডি হয়ে যাবে।

আশা করি আমার রান্না আপনাদের ভালো লাগবে। সবাই কে ধন্যবাদ।

মচমচে ক্রিস্পি পেঁয়াজের বেরেস্তা ভাঁজা ও সংরক্ষণের রেসিপি

আরও দেখে নিতে পারেন করলা ভর্তার রেসিপি ও সহজে করলা ভর্তার তিতা স্বাদ দূর করার উপায়

আরও দেখে নিতে পারেন মচমচে ক্রিপ্সি পেঁয়াজের বেরেস্তা ভাঁজা ও সংরক্ষনের রেসিপি

 

0

Leave a Reply

%d bloggers like this: